ক্ষমতায় এলে কাদের হাতে স্টিয়ারিং, জানালেন শুভেন্দু

ভোটে জিতলে কার হাতে যাবে দায়ীত্ব। কে হবেন মুখ্যমন্ত্রী? এইসব নিয়ে জল্পনার মধ্যে নরেন্দ-মোদী অনেকবার বলেছেন বাংলার ভূমিপুত্রই হবে মুখ্যমন্ত্রী। কিন্তু তিনি কে সে বিষয়ে কেউই খোলসা করে বলেননি। তবে দোলপূর্নিমার রাতে শুভেন্দু অধিকারীর মন্তব্যে সেই ইঙ্গিতই স্পষ্টভাবে ধরা দিল। মুখ্যমন্ত্রী কে হবেন সেটা না বললেও জানিয়ে দিলেন বিজেপি ক্ষমতায় এলে বাংলা কার দখলে থাকবে।

খড়গপুরে রবিবার বিজেপির প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের সমর্থনে এক সভায় যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। খড়গপুরের উপনির্বাচনে তৃণমূলের প্রদীপ সরকারের জয়কে এক দুর্ঘটনা বলে কটাক্ষ করেন শুভেন্দু। তিনি আরও জানান, এই জয়ের নেপথ্যে তিনিই ছিলেন। সেই সময় খড়গপুরে আসেননি মমতা কিংবা তাঁর ভাইপো।

এর সঙ্গে আরও জানান, ‘প্রধানমন্ত্রী সবাইকে কথা বলার সুযোগ দিচ্ছে, অমিত জি অনুপ্রেরণা দিচ্ছেন। স্বীকৃতি দিয়েছেন নাড্ডাজি। বাংলায় ক্ষমতায় যে বিজেপি আসছে, সরকার চালাবেও বিজেপি। আর সরকারে থাকবেন বালু মাটির শুভেন্দু ও লালা মাটির দিলীপ ঘোষ’। প্রসঙ্গত এই কথা এর আগেও শোনা গিয়েছিল তাঁর মুখে। কিন্তু পশ্চিমবঙ্গকে ‘সোনার বাংলা’ তৈরি করতে মোদী-শাহ’র কাছে শুভেন্দু-দিলীপ জুটিই ভরসা। যদিও এই কথা খোলসা করে বলেননি বিজেপির কেন্দ্রীয় বা রাজ্য নেতৃত্ব।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে ভোটের মরসুমে ‘ভূমিপুত্র’ ও ‘বহিরাগত’ ইস্যু চর্চার মধ্যে শুভেন্দু অধিকারীর মন্তব্য বঙ্গ রাজনীতিতে এক তাৎপর্য এনে দিয়েছে।

 

শেয়ার করতে:

You cannot copy content of this page