জমানো টাকা কি সব উবে গেলো দিয়েগো মারাদোনার!

ফুটবল ঈশ্বর দিয়েগো মারাদোনার সব টাকা কি উবে গেল ধোয়ার মতো। খবর রটেছিল দিয়েগো তাঁর সমস্ত সম্পত্তির পরিমাণ জানিয়েছিলেন তাঁর এক ঘনিষ্ঠ বন্ধুকে। যার পরিমাণ ছিল প্রায় ৭৫ মিলিয়ন ডলার। কিন্তু সেখানে দাঁড়িয়ে এখন তাঁর অ্যাকাউন্টে পড়ে আছে মাত্র ৪ মিলিয়ন ডলার।

এই ৭৫ মিলিয়ন ডলারের থেকে দিয়েগো তাঁর সন্তানদের মধ্যে দিতে চেয়েছিলেন। কিন্তু মারাদোনার ছোটো ছেলে এবং আইনজীবি বলছেন অন্য কথা। তাঁদের দাবী, দিয়েগোর সম্পত্তির হিসেব পাওয়া যাচ্ছে না। আইনজীবি জানান, ‘ ৭৫ মিলিয়ন ডলার নিয়ে কথা উঠেছে। তার মধ্যে একটি ঘরে শুধু ৪ মিলিয়ন ডলারের হিসেব পাওয়া গেছে। একটি পুরনো বাড়ি ও দুটি গাড়িও রয়েছে হিসেবে। সারা জীবনে দিয়েগো অনেক অর্থ উপার্জন করেছে। তবে সব অর্থ তাঁর কাছে ছিল না। সেইসব খরচের কোনও হিসেব নেই। তাই দিয়েগোর কাছে কত টাকা ছিল, সেটা আইনজীবি নিজে বলতে পারবেন না’।

প্রসঙ্গত ২০২০ সালের ২৫ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক দিয়েগো মারাদোনা। ফুটবল কিংবদন্তির মৃত্যুর তদন্ত এরমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এর মধ্যে শোনা গিয়েছে, তাঁর মৃত্যুর নেপথ্যে ছিলেন দুজন নার্স এবং একজন মনোবিজ্ঞানী। তাঁরাই নাকি ছিলেন এই চক্রান্তের মূল পান্ডা। জমানো টাকার হদিস না পাওয়া এবার অন্যকিছুর ইঙ্গিত দিচ্ছে।

বেঁচে থাকার সমইয়েও অনেক বিতর্কে জড়িয়েছিলেন ‘হ্যান্ড অব গড’ দিয়েগো। মৃত্যুর পরেও এই প্রবাদপ্রতিমকে নিয়ে একের পর এক বিতর্ক লেগেই আছে। ফুটবলের ঈশ্বর যেন চির ঘুমে যাওয়ার পরেও শান্তি পাচ্ছেন না! অশান্তি পিছু ছাড়ছে না তাঁর।

শেয়ার করতে:

You cannot copy content of this page