অতিরিক্ত ভিড় স্টাফ স্পেশালে, লোকাল ট্রেন চালানোর আর্জি রেলের

সারা রাজ্যে বর্তমানে করোনা সংক্রমণ ক্রমশ কমের দিকে। আর এরকম এক পরিস্থিতিতে কি চালু করা হবে লোকাল ট্রেন পরিষেবা? এই পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারকে দেওয়া রেলের এক চিঠি নিয়ে তৈরি হল জল্পনা।

লকডাউনে বর্তমানে মে মাসে বিধিনিষেধ চালুর আগে পর্যন্ত ৮৮২টি লোকাল ট্রেন চলত শিয়ালদা শাখায়। সেখানে এখন ১৮০টি বিশেষ ট্রেন চলছে। যাতে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের ভিড়ই সামাল দেওয়া যাচ্ছে না। আর এতে কোভিড বিধি মানা যাচ্ছে না। তাই লোকাল ট্রেন চালু করে দেওয়াই যে ভালো। সেই বিষয়ে রাজ্য সরকারের মত জানতে চেয়ে রাজ্য পরিবহন সচিবকে চিঠি লিখল পূর্ব ও দক্ষিণপূর্ব রেল দফতর।

কি কারনে? এবং কেন ভিড় হচ্ছে স্টাফ স্পেশাল ট্রেনগুলিতে? রেল দাবি করেছে, রাজ্য সরকারের একাধিক বিভাগের কর্মীদের ওই স্টাফ স্পেশালে ওঠার ছাড়পত্র দেওয়া হয়েছে। এই নিয়ে রোজই রেলকর্মীদের সঙ্গে ঝামলোয় জড়িয়ে পড়ছেন সাধারণ যাত্রীরা। এর পাশাপাশি ভিড় বেড়ে যাচ্ছে ট্রেনে। যার ফলে করোনা বিধি মানা যাচ্ছে না। এর থেকে লোকাল ট্রেন চালানো ভালো বলে মনে করছেন একাংশ। কারণ এতে অন্তত করোনা বিধি অনেকটাই মানা যাবে।  অন্যদিকে রেলের ক্ষতিও হচ্ছে বিপুল। তাই করোনা সুরক্ষাবিধি মেনেই দ্রুত পরিষেবা স্বাভাবিক করার দিকে এগোতে চায় পূর্বরেল। এখন অপেক্ষা শুধু রাজ্যের সবুজ সিগন্যালের। রাজ্য সরকার জানাক ১৫ জুনের পর লোকাল ট্রেন চালানো যেতে পারে কিনা।

 

শেয়ার করতে:

You cannot copy content of this page