অনুপস্থিত থেকেও বেতন! তাও আবার টানা ১৫ বছর

এক, দু সপ্তাহ মানা যায়! কিন্তু তাই বলে টানা ১৫ বছর কোনও কাজ না করেই বেতন নিয়ে গেলেন এই ব্যক্তি! হ্যাঁ ঘটনাটি ঘটেছে ইতালির একটি হাসপাতালে। যেখানে এক কর্মী কাজে অনুপস্থিত থেকেও বেতন নিয়ে গেছেন। কর্তৃপক্ষ বেতন নেওয়ার অভিযোগ দায়ের করেছে। ইতালির এক সংবাদ মাধ্যমে সম্প্রতি প্রকাশ পায় ঘটনাটি।

ইতালির দক্ষিণে অবস্থিত কাতানজারোর এক হাসপাতালে ওই কর্মী ২০০৫ সাল থেকে কাজে অনুপস্থিত রয়েছেন। এই বিষয়টিকে জালিয়াতি হিসেবে অভিযোগ করা হয়েছে। বলা হচ্ছে যে এর সঙ্গে হাসপাতালের কয়েকজন জড়িত।

কোনওরকম কাজ না করলেও বেতন ঠিক সময়েই পেয়েছেন ওই ব্যক্তি। যার পরিমাণ দাঁড়ায় ৫ লাখ ৩৮ হাজার ইউরো। হাসপাতালের ৬ জন ম্যানেজারকেও উক্ত অনুপস্থিতির ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দীর্ঘ পুলিশি তদন্ত ও অনুসন্ধানের পর এই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

পেশায় সিভিল সার্ভেন্ট এই কর্মী ২০০৫ সালেই হাসপাতালের কাজে নিযুক্ত হন। সেসময় থেকেই তিনি কাজে যাওয়া ছেড়ে দেন। হাসপাতালের ম্যানেজার তার বিরুদ্ধে নিয়মশৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনতে চাইলে তিনি ম্যানেজারকে হুমকি দিয়েছেন বলেও অভিযোগ এসেছে। এরপর সেই ম্যানেজার অবসর গ্রহণ করলে অভিযুক্ত ব্যক্তির অনুপস্থিতি আর কোনো নতুন দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি বা মানবসম্পদ বিভাগের নজরে আসেনি।

শেয়ার করতে:

You cannot copy content of this page