আপনার ত্বক কি অ্যাকনেপ্রন? তাহলে আপনার জন্য রইল সমাধান

তৃতীয়পক্ষ রূপকথা- কোনও অনুষ্ঠানে যাবেন, তার আগেই গালে একটা এত্ত বড়ো অ্যাকনে। আর যাঁদের ত্বক বেশ সংবেদনশীল। তাঁদের তো আরোই সমস্যা। তারা সবসময়ই চিন্তায় থাকেন, তাঁদের ত্বক নিয়ে। আপনার এর জন্যে চাই স্পেশাল কেয়ার। যা আপনার ত্বকে অ্যাকনে বা ব্রণ কমিয়ে দেবে।

অতিরিক্ত সংবেদনশীল ত্বকের জন্য ব্যবহার করতে পারেন এই ঘরোয়া ফেসপ্যাক

অ্যালোভেরা, হলুদ ও গ্রিন টির ফেসপ্যাক:অ্যালোভেরা ব্লেন্ড করে নিন বা জেল নিন। তার সঙ্গে হলুদ মেশান এবং এটি গ্রিন টিয়ে ডুবিয়ে দিন। এটা আপনি তুলোয় করে থুপে থুপে লাগান। গ্রিনটি এখানে মূল উপাদান। এটি মাসে তিন থেকে চারবার ব্যবহার করতে পারেন।

আমন্ড বাদাম ও ডিমের প্যাক:কয়েকটা আমন্ড বাদাম আগের দিন ভিজিয়ে রাখুন। পরের দিন বাদাম বেটে নিয়ে তার মধ্যে ডিম দিয়ে ফেটিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মাসে তিনবার এটা ব্যবহার করুন।

মধু ও গাজরের ফেসপ্যাক:একটা বা দুটো গাজর সেদ্ধ করে চটকে তাতে এক চা চামচ মধু দিন। এই প্যাক দশ মিনিট রেখে ধুয়ে ফেলুন। মাসে একবার এক প্যাক ব্যবহার করবেন।

হলুদ আর মধুর প্যাক:হলুদ বেটে নিতে পারেন বা পাউডার সামান্য জলে গুলে নিতে পারেন। এর সঙ্গে দিন এক চা চামচ মধু। সাবধানে এই প্যাক লাগান। হলুদ একটি অ্যান্টিসেপটিক। তাই এটি খুব কাজে দেবে। এটি আপনি তিন চারদিন পরপর ব্যবহার করতে পারেন।

মুলতানি মাটি ও দইয়ের ফেসপ্যাক:মুলতানি মাটি নিন দুই চা চামচ। এর মধ্যে দই মিশিয়ে প্যাক তৈরি করুন। ১৫ মিনিট রেখে ধুয়ে নিন। এই প্যাক মাসে একবার লাগাতে পারেন।

ওটমিল ও দইয়ের প্যাক:ওটমিল মিহি করে গুঁড়ো করে নিন। এর মধ্যে দই দিয়ে ভাল করে মিশিয়ে দিন। এবার সাবধানে এই প্যাক লাগান। ঘষতে যাবেন না ভুলেও। মাসে একবার এই প্যাক লাগান।

আরও পড়ুন- আবার এসো ফিরে

শেয়ার করতে:

You cannot copy content of this page