ইরফান খান! অ্যাওয়ার্ড শো’তে ভুলভাবে উচ্চারিত হল নাম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রযোজনা সংস্থার তরফ থেকে ইরফানকে হলিউডে তাঁর অনবদ্য অবদানের জন্য ‘ইন মেমোরিয়াম’ বিভাগে মরণোত্তর সম্মান প্রদান করা হল। আর সেই পুরষ্কার প্রদান অনুষ্ঠানেই ইরফান খানের নাম নেওয়া হল ভুল। প্রয়াত অভিনেতাকে ডাকা হয় ‘ইরিফ খান’ নামে। যদিও পরে তা সংশোধন করা হয়। কিন্তু এতেও থামছে না নিন্দা।

সম্মান জানানোর মঞ্চে কী করে এক অভিনেতার নাম ভুল উচ্চারণ করা হয়। সোশ্যাল মিডিয়া জুড়ে বেশ সমালোচনা শুরু হয় এই নিয়ে। গত বছর ২৯ এপ্রিল মারা যান অভিনেতা ইরফান খান। ক্যানসারের সঙ্গে দীর্ঘ যুদ্ধে জয়ী হয় মারণরোগই। তাঁর মৃত্যুর পরও সোশ্যাল মিডিয়া জুড়ে এখনও ইরফান খান। ইরফান খানের মৃত্যুর একমাস পর সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘ঠিক ভুলের সংজ্ঞার বাইরে যে এক সুবিস্তৃত মাঠ আছে সেখানেই ইরফানের জন্যে অপেক্ষায়। দেখা হবে…কথাও হবে, শুধু সময়ের অপেক্ষা’। সেই লেখায় ফুটে উঠেছিল ইরফানকে হারানোর যন্ত্রণা। সেই যন্ত্রণার গভীরতা মাপা সম্ভব নয়। যা সুতপা এবং ছেলে বাবিল ছাড়া কেউ বুঝতে পারবে না।

ইরফানের মৃত্যু বলিউড এবং হলিউডের এক বিশাল ক্ষতি। এক প্রতিভাবান অভিনেতা, যিনি সবার হৃদয়ে অভিনয়ের জন্যেই জায়গা করে নিয়েছিলেন।

শেয়ার করতে:

You cannot copy content of this page