উচ্চবর্ণের মেয়ের সঙ্গে প্রেম, দলিত যুবকের উপর হলো নির্মম অত্যাচার

তাঁর দোষ সে দলিত ঘরের যুবক। তার উপরে প্রেম করছে। এটাই হলো তার সবথেকে বড়ো অপরাধ। আর সে কিনা প্রেম করছে একজন উচ্চবর্ণের মেয়ের সঙ্গে। শাস্তিযোগ্য অপরাধ বৈকি। আর সেই কারণেই লোহার রড ঢুকিয়ে দেওয়া হল যুবকের মলদ্বারে। বছর ২২ এর এই যুবকের বাড়ি উত্তরপ্রদেশে। হ্যাঁ, সেই এক উত্তরপ্রদেশ, যোগীর রাজ্য। আরও একবার মর্মান্তিক ঘটনার সাক্ষী হতে হল মানব সভ্যতাকে।

উত্তরপ্রদেশের লখিমপুর খেড়ির টিকুনিয়া এলাকায় ঘটে ঘটনাটি। ২২ বছরের হরেন্দ্র স্নাতক ডিগ্রি পাওয়ার পর প্রস্তুতি নিচ্ছিলেন চাকরীর পরীক্ষার জন্য। সেখানেই তাঁর সঙ্গে পরিচয় হয় এক উচ্চবর্ণের যুবতীর সঙ্গে। এঁকে অপরের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন দুজনেই। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ায় প্রেমিকার পরিবার। একাধিক হুমকি দেওয়া হয় তাকে। তবে হরেন্দ্র ভাবে সরকারি চাকরি পেলেই সব ঠিক হয়ে যাবে।

সেরকম ভাবেই পরীক্ষার প্রস্তুতি নিতে শুরু করেছিলেন। গত বুধবার সেই অনুযায়ী ইন্সটিটিউশনে যাচ্ছিলেন হরেন্দ্র। তাঁর সঙ্গে ছিল প্রেমিকাও। সেই সময়েই তাদের উপর চড়াও হয় প্রেমিকার বাবা এবং ভাই। অকথ্য ভাষার ব্যবহার, লাথি, চড়, ঘুষি সবকিছু চলে। এরপরও তারা থামে না। থেঁতলে দেওয়া হয় যৌনাঙ্গ, লোহার রড ঢুকিয়ে দেওয়া হয় মলদ্বারে।

এই খবর পেয়েই দ্রুত সেখানে ছুটে যান হরেন্দ্রর আত্মীয়রা। ততক্ষণে অকথ্য অত্যাচারে জ্ঞান হারিয়েছেন হরেন্দ্র। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পলাতক আরও একজন।

চলতি বছরে আরও একটি এমন ঘটনা ঘটেছিল লখিমপুরেই। দলিত হওয়ার জন্য কুপিয়ে হত্যা করা হয়েছিল এক প্রেমিককে। এই নৃশংসতা যেন আরও একবার যোগীর রাজ্যের সামন্তবাদের দৃষ্টান্ত তুলে ধরল। বুঝিয়ে দিল, পাল্টায়নি এতটুকু মানসিকতা…

 

শেয়ার করতে:

You cannot copy content of this page