উদ্ধার লক্ষাধিক টাকার বাতিল পাঁচশো টাকার নোট, তদন্তে নামল পুলিশ

তৃতীয়পক্ষ ওয়েবডেস্ক- লক্ষাধিক টাকার পুরনো পাঁচশো টাকার নোট উদ্ধার করা হলো পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে রাস্তার ধারে ঝোপজঙ্গল থেকে।এদিন আগাছা পরিষ্কার করতে গিয়ে দেখতে পান সাফাইকর্মীরা। পাঁচ বছর আগে নোটবন্দির সময় অচল হয়ে যাওয়া এত পুরনো নোট কীভাবে এই এলাকায় এলো, তার তদন্ত শুরু করেছে পুলিশ।

২০১৬ সালের ৮ নভেম্বর ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  নোটবন্দি করে কালো টাকা দমন করতে পদক্ষেপ নিয়েছিলেন প্রধানমন্ত্রী। ২০১৬ সালের ৮ নভেম্বর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তখনকার সময়ে চালু থাকা ৫০০ ও হাজার টাকার নোটকে বাতিল বলে ঘোষণা করেছিলেন নরেন্দ্র মোদি। ৫০০ ও হাজার টাকার নোট তখন থেকেই কাগজে পরিণত হয়।

প্রায় পাঁচ বছর পর এতো বাতিল পাঁচশো টাকার নোটের দেখা পাওয়া গেল পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের সিজোন এলাকায়। গুচ্ছ গুচ্ছ বাতিল ৫০০ টাকার নোট পড়ে থাকতে দেখেন পুরসভার সাফাইকর্মীরা। দুর্গাপুর পুরসভার আগাছা সাফাইয়ের কাজ চলছিল। তখুনি শ্রমিকরা দেখতে পান নোটগুলি। কোথা থেকে কীভাবে এল লক্ষাধিক টাকার পুরনো নোট, খতিয়ে দেখছে পুলিশ।

দুর্গাপুরের সিজোন এলাকায় রয়েছে সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের আবাসন। রাস্তার ধারে অবস্থিত ওই আবাসন কলোনির সামনে থেকেই উদ্ধার করা হয়েছে পাঁচশো টাকার বাতিল নোটগুলি। সূত্রে খবর অনুসারে, প্রায় লক্ষাধিক টাকার বাতিল নোট উদ্ধার হয়েছে। আশেপাশের সিসিটিভি ফুটেজ লক্ষ্য করা হবে বলে জানান আসানসোল-দুর্গাপুরের ডিসি কমিশনারেট।

শেয়ার করতে:

You cannot copy content of this page