জনপ্রিয় স্লোগান ‘ খেলা হবে ‘ এবার হিন্দিতে

পিনাকী চৌধুরী।। বিগত কয়েক মাস আগে তৃণমূল কংগ্রেসের অত্যন্ত সংক্ষিপ্ত অথচ গভীর অর্থবহ স্লোগান ‘ খেলা হবে ‘ আকাশকে ছুঁয়েছিল ! বস্তুতঃ সবার মুখে মুখে ঘুরছিল এই স্লোগানটি । তবে পাখির চোখ এখন আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচন । আর সেই সুনির্দিষ্ট লক্ষ্য সামনে রেখেই তৃণমূল কংগ্রেস হিন্দি ভার্সনে ‘ খেলা হবে ‘ গান নির্মাণের পরিকল্পনা করেছে। প্রস্তুতিও চূড়ান্ত । তবে ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠন মোবাইলের কলার টিউনে বাংলায় ‘ খেলা হবে’ স্লোগানটি কে তুলে ধরেছে।

বস্তুতঃ ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য পশ্চিমবঙ্গে সরকার গঠন করেছে এবং নির্বাচনের আগে থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায় কার্যত সারা রাজ্যে নিরন্তর প্রচার করেছেন। আর তার ফল হাতেনাতে পেয়েছে তৃণমূল কংগ্রেস। নির্বাচন পরবর্তী সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, এইবছর ২১ জুলাই পশ্চিমবঙ্গের বাইরে ত্রিপুরাতেও পালন করবে তৃণমূল কংগ্রেস। আর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন ও লড়াইকে অভিনন্দন জানিয়ে তৃণমূল ছাত্র পরিষদ ‘ বাংলার যুবরাজ অভিষেক ‘ শীর্ষক একটি গান প্রকাশ করেছে। সম্প্রতি গানটি মোবাইলের কলার টিউনে প্রকাশ করা হয়েছে। এয়ারটেল, জিও , ভোদাফোন সহ একাধিক টেলিকম সংস্থার গ্রাহকরা এই বিশেষ কলার টিউন ব্যবহার করতে পারবেন। কিন্তু গানের কথাগুলো কি ? জানা গেছে ‘ তুমি অভিষেক, সাহস অনেক নিয়ে তোমার সাথী হলাম। বাংলার যুবরাজ আজ তোমায় জানাই সেলাম… । ‘

অত্যন্ত সুরেলা এবং অবশ্যই জনপ্রিয় এই গানটি এবার থেকে তৃণমূল কংগ্রেসের ছাত্র নেতাদের মোবাইলে কলার টিউনে বাজবে । তবে অত্যন্ত জনপ্রিয় সেই ‘ খেলা হবে ‘ স্লোগানটি পশ্চিমবঙ্গের বাইরেও আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। তাৎপর্যপূর্ণ ভাবে আগামী ‘২৪ এর লোকসভা নির্বাচনের আগে সেই স্লোগানটির হিন্দি ভাষায় প্রকাশ করবার কাজ শুরু করছে তৃণমূল কংগ্রেস ।

শেয়ার করতে:

You cannot copy content of this page