পূর্ণবয়স্ক হাতির রহস্যজনক মৃত্যু জলপাইগুড়িতে

তৃতীয়পক্ষ ওয়েব- রহস্যজনক ভাবে মৃত্যু হল পূর্ণবয়স্ক হাতির। আর এই ঘটনাটি ঘটেছে মানতাদারি পঞ্চায়েত এরিয়ায় ষোলোডাঙায়। স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, গতকাল রাতের দিকে মান্তাদারি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় হাতিটিকে দেখা গিয়েছে। এরপরই লোকালয় থেকে উদ্ধার করা হয় ওই পূর্ণবয়স্ক হাতির মৃতদেহটি। তবে হঠাৎ হাতিটি কিভাবে মারা গেল সে নিয়ে প্রশ্ন উঠেছে। বিদ্যুৎপৃষ্ঠ হয়েই হাতিটির মৃত্যু হয়েছে কিনা সে বিষয়েও খতিয়ে দেখছে বনকর্মীরা।

বৈকুন্ঠপুর বনবিভাগের এক আধিকারিকের বক্তব্য, মৃত্যুর প্রকৃত কারণ এখনও জানা যায়নি। এর জন্য হাতিটির ময়নাতদন্ত করা হবে। এরপরই কিছু বলা যাবে। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে হাতিটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা। তারাই বনবিভাগে খবর দেন। বনকর্মীরা এসে হাতিটিকে উদ্ধার করেন।

হাতিটি গ্রামে ঢুকে অনেকগুলো বাড়ির গাছের কাঁঠাল খেয়ে ফেলেছিল। তবে রাতের দিকে কখন সেটি লোকালয়ে ঢুকে পড়েছে সেটা কেউই টের পায়নি। সকালেই হাতিটিকে গ্রামের মধ্যে মৃত অবস্থায় দেখতে পান গ্রামবাসীরা। হাতিটি প্রায়ই বোদাগঞ্জ, সাহেববাড়ি, সিপাইপাড়া, ষোলডাঙা গ্রামগুলিতে মাঝে মাঝেই ঢুকে পড়ত। ঘরবাড়ি ভাঙচুর করত ও ফসলও নষ্ট করত। হাতিটির পায়ে মানুষও মারা গিয়েছে।

হাতিটির বয়স হয়েছিল প্রায় ৪০ থেকে ৪৫ বছর। গ্রামবাসীদের মতে, অতিরিক্ত কাঁঠাল খেয়ে ফেলার জন্যেই হয়ত হাতিটির মৃত্যু হয়েছে।

তথ্যসূত্র এবং ছবি- এএনআই, বনবিভাগ

শেয়ার করতে:

You cannot copy content of this page