ফোন এলো সোনিয়ার, তবে কি কংগ্রেসে যোগ দিতে চলেছেন শিখা মিত্র

বিজেপির প্রার্থী তালিকায় শিখা মিত্রের নাম প্রকাশিত হতেই প্রত্যাখ্যান করেছেন প্রয়াত প্রদেশ কংগ্রেস সভাপতি শিখা মিত্র। আর সেই ঘটনার চব্বিশ ঘন্টা পেরোতে না পেরোতেই শিখা মিত্রের কাছে ফোন এলো কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীর। দুজনের মধ্যে প্রায় পনের মিনিট ধরে কথা হয়। কী বিষয়ে কথা হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি।

প্রসঙ্গত বিজেপির প্রস্তাব প্রত্যাখ্যানের পর সোনিয়ার ফোন বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞগণ। সোমের মিত্রের বাড়িতে কিছুদিন আগেই দেখা করতে এসেছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেইসময় সোমেন মিত্রের পুত্রের গলায় প্রদেশ কংগ্রেসের বিরুদ্ধে কথা বলতে শোনা গিয়েছিল। এরপর তাঁরা কেউই আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেননি। তারপরেই প্রার্থী তালিকা ঘোষণা। কিন্তু সেটাও যখন প্রত্যাখ্যান করলেন, তারপরেই এলো সোনিয়া গান্ধীর ফোন।

কলকাতার যে চারটি কেন্দ্র থেকে কংগ্রেসের প্রার্থী দেওয়া হবে, সেগুলি হল কলকাতা বন্দর, রাসবিহারী, ভবানীপুর ও চৌরঙ্গী। চৌরঙ্গী থেকে এখনও প্রার্থী ঘোষণা বাকি থাকায় রাজনৈতিক মহলের মত সোমেন মিত্রের পরিবারের কেউ কি তবে প্রার্থী হতে চলেছেন? কংগ্রেসের এক নেতা জানিয়েছেন, দু’একদিনের মধ্যে কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ হয়ে যাবে।

শেয়ার করতে:

You cannot copy content of this page