বাবুল সুপ্রিয়-রুদ্রনীল-এর বিরুদ্ধে ‘সাম্প্রদায়িক উসকানি’র অভিযোগ আনল তৃণমূল

‘নিজেদের মতে নিজেদের গান’ কিছুদিন আগেই ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়া জুড়ে। এখানে বিজেপির নাম উল্লেখ না করলেও অনুর্বাণ ভট্টাচার্য, পরমব্রত চট্টোপাধ্যায়, ঋদ্ধি সেন, ঋতব্রত মুখোপাধ্যায়’রা যে গেরুয়া শিবিরকে কটাক্ষ করেই যে গানটা তৈরি হয়েছিল তা বোধহয় নতুন করে বলতে হয় না। এবার সেই গানেরই পালটা গান বের করল পদ্ম শিবির। বাবুল সুপ্রিয় এবং রুদ্রনীল ঘোষ মিলে তৈরি করলেন, ‘তুমি অন্য কোথাও যেও না, তুমি এই দেশেতেই থাকো’। এই গান নিয়েই আপত্তি তুললেন রাজ্যের শাসক দল। নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে তৃণমূলের তরফ থেকে।

রাজ্যসভার তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ই বাবুল-রুদ্রনীলের গানের প্রসঙ্গ উত্থাপন করে বলেন, “বাবুল সুপ্রিয় এবং রুদ্রনীল ঘোষ বিজেপির ভোট প্রচারে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। প্রচারে তাঁরা বাংলাদেশের দাঙ্গার ছবি ব্যবহার করছেন। ১৯৪৬ সালের দাঙ্গার ছবি ব্যবহার করা হয়েছে সেই গানের ভিডিওয়। এমনকি দেখানো হচ্ছে খবরের কাগজের কাটিং। কমিশনের কাছে পাঠাব এই দুটি বিষয় নিয়ে।”

এর পাশাপাশি তৃণমূলের তরফ থেকে দেওয়া সাম্প্রদায়িক দাঙ্গার উসকানির অভিযোগ নস্যাৎ করে দিয়ে রুদ্রনীল বলেছেন যে, রাজ্যের শাসক শিবিরের তরফে তাঁদের ভোটপ্রচারে বাধা দেওয়া হচ্ছে। বাবুল অবশ্য পুরো বিষয়টিতে দলীয় রং লাগাতেই নারাজ। তাঁর মতে, ভোটের মরশুমে প্রত্যেক দল বিরোধী শিবিরের জন্য গান তৈরি করবে। সাধারণ মানুষও ভিডিও তৈরি করবে। তিনি কেবল গায়ক হিসেবে গানটি গাইতে গিয়েছিলেন। দলের পতাকা নিয়ে যাননি। অন্যদিকে ইউটিউবে এই ভিডিও’র ডিসলাইকের সংখ্যা ক্রমশ বাড়তে বাড়তে ৫ হাজারের কাছাকাছি। ট্রোলিং চলছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

শেয়ার করতে:

You cannot copy content of this page