ভোট আবহের মধ্যেই কি তবে দ্বিতীয় ঢেউ করোনার! সংক্রমণের শীর্ষে কলকাতা

করোনার এক বছর অতিক্রান্ত হতে না হতেই সংক্রমণের শীর্ষে কলকাতা। সেখানে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৪৭ হাজারের কাছাকাছি। দৈনিক মৃত্যু সংখ্যাও বেড়ে গেছে। একদিনে মৃত্যু হয়েছে ২১৫ জনের। করোনা পজিটিভ রেট ৬ শতাংশ। সারা দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লাখ। মোট মৃত্যু সংখ্যা ১ লাখ ৬৫ হাজারের মতো।

অন্যদিকে পশ্চিমবঙ্গেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। এরপর বেড়ে গেলে বিস্ফোরক আকার ধারণ করবে। সময় থাকতেই সতর্ক হওয়ার কথা বলছেন চিকিৎসকেরা। সতর্ক না হলেই নাগপুর, কেরলের মতো করোনার উর্ধ্বমুখী দৌড়ে নাজেহাল হতে হবে পশ্চিমবঙ্গকে।

গোটা রাজ্যের মধ্যে সক্রিয় সংক্রমণের সংখ্যায় শীর্ষে রয়েছে কলকাতা। এক বছর আগেই সংক্রমণ ছড়াতে শুরু করেছিল। লকডাউন জারি হয়েছিল গোটা দেশে। দ্রুত বাড়তে থাকা সংক্রমণ অস্বস্তিতে ফেলে দিয়েছে শহর কলকাতাকে।

কলকাতায় মোট নতুন কেসের সংখ্যা ২৯৮ টি। যার মধ্যে ফুলবাগানে ২৩টি, বালিগঞ্জে ২৫টি, ভবানীপুরে ২১টি, বেহালা-পর্ণশ্রী দুই জায়গা মিলিয়ে ৩৭টি।

এছাড়া সংক্রমণ বেড়ে চলেছে মূলত ভবানীপুর, বালিগঞ্জ, রিজেন্ট পার্ক, নেতাজিনগর, কড়েয়া, বেহালা, পর্ণশ্রী, হরিদেবপুর, ফুলবাগান, মানিকতলায়। স্বাস্থ্য দফতর থেকে বলা হচ্ছে কলকাতা পুরসভার ৮৯ ও ৯৮ নম্বর ওয়ার্ডে প্রায় প্রতিদিনই নতুন কেস পাওয়া যাচ্ছে। এই ওয়ার্ডগুলির মধ্যে পড়ে যাদবপুর, গল্ফগ্রিন, রিজেন্টপার্ক, গড়ফা, কসবা, নেতাজিনগর।

সংক্রমণ যাতে মহারাষ্ট্র বা কেরলের মতো না হয়, তার জন্য ভীষণ সতর্ক থাকতে বলছেন স্বাস্থ্য দফতরের কর্তারা। রাজনৈতিক দিক থেকেও সতর্ক থাকাটা জরুরি বলে মনে করছেন তাঁরা। পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট শিয়রে। সেখানে করোনার দ্বিতীয় ঢেউ কিন্তু শিয়রে শমন। সতর্ক থাকার আগাম বার্তা দিয়ে যাচ্ছেন স্বাস্থ্য দপ্তর।

শেয়ার করতে:

You cannot copy content of this page