রবিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত রাজ্যে লক ডাউন ঘোষণা করা হল

পিনাকী চৌধুরী- পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে, দৈনিক সংক্রমণ ২০,০০০ এর ওপর, টানা ৪ দিন দৈনিক মৃত্যু ১০০ এর ওপর ঘোরাফেরা করছে। এ হেন উদ্ভূত পরিস্থিতিতে আগেই রাজ্যে আংশিক লক ডাউন ঘোষণা করা হয়েছিল। তবে এবার কার্যত লক ডাউনের পথে হাঁটলো রাজ্য সরকার। সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান , স্কুল কলেজ বন্ধ থাকবে। পাশাপাশি সরকারি ও বেসরকারি অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শপিং মল, বাজার, স্পোর্ট কমপ্লেক্স বন্ধ থাকবে। সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত মুদিখানা, রুটি, ডিম ও মাংসের দোকান খোলা থাকবে ঋ তবে মিষ্টির দোকান সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান সাধারণ ভাবে খোলা থাকবে। লোকাল ট্রেন চলাচল আগেই বন্ধ রাখা হয়েছে, তার পাশাপাশি মেট্রো রেল চলাচল, ট্যাক্সি এবং অটো রিক্সা চলাচল বন্ধ থাকবে। যদিও বিশেষ কিছু জরুরী পরিষেবা সংক্রান্ত পরিবহনে ছাড় দেওয়া হয়েছে।

ব্যাঙ্ক সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত খোলা থাকবে। সমস্ত ধরনের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চা বাগান গুলিতে ৫০% কর্মী উপস্থিত থাকতে পারবেন। জুটমিলে সর্বাধিক ৩০% কর্মী উপস্থিত থাকবেন।রাত ন’টা থেকে সকাল পাঁচটা পর্যন্ত বাড়ির বাইরে সররকম গতিবিধির ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

শেয়ার করতে:

You cannot copy content of this page