সরকার গড়তে মণিপুরে বিজেপিকে সমর্থন তৃণমূলের

রাজনীতিতে সবকিছুই অস্থায়ী। আজ এই পার্টি আছে তো পরবর্তীতেই আবার বদল। তবে শত্রু মিত্র যে এক তা প্রমাণ করে দিল মণিপুরের রাজনীতি। বর্তমান পরিস্থিতিতে সাপে-নেউলে সম্পর্ক তৃণমূল-নিজেপির। সেখানে তারা একসঙ্গে সরকার গড়ে তুলবে। পদ্ম এবং ঘাসফুল একই পুকুরে ফুটবে।

মণিপুরে সরকার গড়তে এক ম্যাজিক সংখ্যার প্রয়োজন ছিল বিজেপির। আর সেখানেই এক বিধায়ক দিয়ে ভারতীয় জনতা পার্টির পাশে থাকবে তৃণমূল কংগ্রেস। এর পাশাপাশি আঞ্চলিক তিনটি রাজনৈতিক দলের সঙ্গে যোগ দিচ্ছে তৃণমূল কংগ্রেস।

প্রসঙ্গত মনিপুরে ৬০টি বিধানসভা আসনের মধ্যে ২১টি আসনে জয়লাভ করেছে বিজেপি।  ন্যাশনাল পিপলস পার্টি এবং নাগা পিপলস ফ্রন্ট দুটি দলই ৪টি আসনে জয়ী হয়েছে। আর এই দুই দলই মণিপুরে বিজেপিকে সমর্থন করছে। নিজেদের সমর্থনের কথা জানিয়েছে লোক জন শক্তি পার্টিও। সেখানেই প্রয়োজন ছিল আরও এক বিধায়কের। অন্যদিকে তৃণমূল থেকে একমাত্র বিধায়ক তংব্রাম রবীন্দ্র বিজেপিকে সমর্থন করায় মণিপুরে সরকার গড়তে বিজেপির আর কোনও সমস্যা নেই।

রবিবার মণিপুরের রাজ্যপাল একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে বিজেপিকে ডেকে পাঠায় এবং সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করে সরকার গঠন করার জন্য আহ্বান করে। যার ফলে বিজেপি ২৪ ঘণ্টার মধ্যেই প্রয়োজনীয় সংখ্যা আদায় করে নেয়। ৩টি আঞ্চলিক দল সহ তৃণমূলের সমর্থন নিয়ে মণিপুরের সরকার গঠন হবে বিজেপির। এই নিয়ে আশাবাদী মণিপুরের বিজেপি রাজ্য সম্পাদক রাম মাধব।

 

শেয়ার করতে:

You cannot copy content of this page