সুপরিকল্পিতভাবে এবং ষড়যন্ত্রের উদ্দেশ্য নিয়ে চিনের ল্যাবরেটরিতে তৈরি করা হয়েছিল করোনা ভাইরাস, চাঞ্চল্যকর দাবি গবেষকদের

 পিনাকী চৌধুরী।। এই মুহূর্তে সারা বিশ্বের সবচেয়ে আলোচিত ভাইরাসের নাম হল COVID 19 । অতি সংক্রামক এই ভাইরাসের কারণে ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে প্রচুর মানুষ প্রাণ হারিয়েছেন, আক্রান্ত হয়েছেন বহুগুণ । তবে এর আগেও চিনের দিকে আঙ্গুল উঠেছিল, এবার রীতিমতো নথি উপস্থাপন করে গবেষকরা জানিয়েছেন যে , কারসাজি করে চিন তাদের উহান প্রদেশের ল্যাবে এই মারণ ভাইরাস বানিয়েছে। গবেষণায় দাবি করা হয়েছে যে, চিনের বিজ্ঞানীরা উহান প্রদেশ থেকে ভাইরাস ছড়ানোর যাবতীয় প্রমাণ মুছে ফেলতে রিভার্স ইঞ্জিনিয়ারিং পদ্ধতি অবলম্বন করে। চাঞ্চল্যকর এই তথ্য সামনে আসতেই সারা বিশ্ব জুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে।

ব্রিটিশ অধ্যাপক আঙ্গাস ডালগ্লেইস ও বিজ্ঞানী বিরজার সরেনসনের গবেষণার কথা উল্লেখ করে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ডেইলি মেইল জানিয়েছে উহান প্রদেশের ল্যাবে ‘ গেইন অব ফাঙ্কশান ‘ দিয়ে কাজ করেছিলেন সেখানকার বিজ্ঞানীরা। উক্ত গবেষণায় রীতিমতো দাবি করা হয়েছে যে করোনা ভাইরাসের কোনো প্রাকৃতিক উৎস নেই । ভাইরাসটির কিছু চারিত্রিক বৈশিষ্ট্য দেখা গেছে, যা দেখে বুঝতে অসুবিধা হয় না যে, ভাইরাসটি চিনের ল্যাবরেটরিতে তৈরি করা হয়েছে।

গবেষক সরেনসন আরও দাবি করেছেন , চারটি পজিটিভ চার্জের অ্যামাইনো অ্যাসিড রয়েছে ভাইরাসটিতে , যা কিনা সাধারণ ভাইরাসের ক্ষেত্রে দেখা যায় না। কিন্তু হঠাৎ করে চিন কেন তাদের ল্যাবে এই ভাইরাস তৈরী করল ? আসলে অতি সংক্রামক এই ভাইরাস চিনের ল্যাবরেটরি থেকে বেরিয়ে তা সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে, সংবাদ মাধ্যমগুলোর দাবি , মূলত শত্রু দেশগুলোর স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে টুকরো টুকরো করে দিতেই চিন এই ষড়যন্ত্র করছে এবং তা অত্যন্ত সুপরিকল্পিতভাবে ।

শেয়ার করতে:

You cannot copy content of this page