‘হাজার হাজার লোক জড়ো করেছি’ বলে পোস্ট দিলীপ ঘোষ-এর

করোনার দ্বিতীয় ঢেউ ক্রমাগত হু হু করে ছড়িয়ে পড়ছে। লোক জনের বিশাল সমাবেশ করতে বারণ করছেন স্বাস্থ্য বিভাগ। সারা দেশ জুড়ে ভয়াবহ পরিস্থিতি। হাসপাতালে মিলছে না বেড। অক্সিজেনের কমতি কেড়ে নিচ্ছে প্রাণ। এই মুহুর্তে সমস্ত দলগুলিই রাজনৈতিক প্রচারে রাশ টেনেছেন। কিন্তু কিছু কিছু জায়গায় যদিও এখনও করোনাবিধি মানা হচ্ছে না। যার ফলে নির্বাচন কমিশনকে ভর্ৎসনা করেছে কলকাতা হাইকোর্ট। এখানে  শুধুমাত্র সার্কুলার দিয়ে বসে থাকতে পারে না নির্বাচন কমিশন। এর সঙ্গে সঙ্গে তাদের পদক্ষেপ নিতে হবে। কিন্তু হাইকোর্টের পর্যবেক্ষণ যে নির্ভুল সেটি প্রমাণ করে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন বৃহস্পতিবারই মালদার হরিশ্চন্দ্রপুরে রোড শো করেন তিনি। তার পর সেই রোড শোয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখেন, ‘মালদার হরিশচন্দ্রপুর বিধানসভায় রোড শো’তে হাজার হাজার মানুষের সমাগম।’ এখানেই প্রশ্ন উঠছে, জটিল এই পরিস্থিতিতে হাজার হাজার মানুষ জমায়েত করে কোন কাণ্ডজ্ঞানের পরিচয় দিলেন তিনি?

দিলীপ ঘোষ যে ছবি পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে গিজগিজ করছে ভিড়। সেখানে মানুষের মুখে মাস্ক থাকলেও নেই সোশ্যাল ডিসট্যান্সিং। আর এই দৃশ্য দিলীপ ঘোষ গর্বের সঙ্গে ছবিও পোস্ট করেছে।

বার বার প্রশ্ন উঠছে দেশের এই অবস্থার মধ্যেও কেন রাজনৈতিক ব্যক্তিত্বরা পলিটিকাল সভা থেকে দূরে থাকছেন না। হাইকোর্ট প্রশ্ন তুলেছে রাজনৈতিক নেতারা এরকম প্রচারের আয়োজন করে পার পেয়ে যাচ্ছেন। হাইকোর্টের প্রধান বিচারপতি টিভিএন রাধাকৃষ্ণণ প্রশ্ন তুলেছেন, নির্বাচন কমিশনের কাছে ক্ষমতা থাকলেও কোনও পদক্ষেপ গ্রহণ করছে না কেন? এবার এটাই দেখার যে দিলীপ ঘোষের বিরুদ্ধে কি পদক্ষেপ নেবে নির্বাচন কমিশন। তাঁর প্রচারে যোগ দিয়ে কারোর যদি করোনা হয়, এই দায় কি তিনি নেবেন, অনেকেই সোশ্যাল মিডিয়ায় এমন প্রশ্ন করেছেন। ভোটের উৎসবে কি তবে বলি হবে নিরঈহ জন সাধারণ।

শেয়ার করতে:

You cannot copy content of this page