হিমাচল প্রদেশে ধ্বসে পড়ল শিলাখণ্ড, মৃত ৯ পর্যটক

তৃতীয়পক্ষ ওয়েব- হিমাচল প্রদেশের স্যাঙ্গলা উপত্যকায় পাহাড় থেকে শিলাখণ্ড ধ্বসে ৯ পর্যটকের মৃত্যু। রবিবার আচমকা পাহাড় ধ্বসে এই ঘটনা ঘটে। স্যাঙ্গলা উপত্যকায় পাহাড়ে ভয়াবহ ভূমিধসের সময় শিলাখণ্ড ছুটে এসে একটি সেতুতে আঘাত করলে অন্তত ৯ পর্যটক নিহত ও বেশ কয়েকজন আহত হন।

একটি ভাইরাল ভিডিও ফুটেজে দেখা যায় যে, পাহাড়ের ওপর থেকে বিশালাকার বেশ কয়েকটি শিলাখণ্ড বিচ্ছিন্ন হয়ে নিচের দিকে ধেয়ে এসে একটি সেতুতে আছড়ে পড়ছে। আর সঙ্গে সঙ্গেই সেতুটির একটি অংশ নদীতে ভেঙে পড়ে।

সেখানকার স্থানীয় পুলিশ সুপার সাজু রাম রানা জানান যে, হতাহতদের মধ্যে সবাই পর্যটক। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, সেই ঘটনায় ন’জনের মৃত্যু হয়েছে। দু’জন আহত হয়েছেন। একটি টেম্পোর উপর বোল্ডার পড়ে। সেই টেম্পোর যাত্রীরা চিতকুল থেকে সাংলার দিকে যাচ্ছিলেন। তাঁরা হলেন – মায়াদেবী বিয়ানি (৫৫), তাঁর ছেলে অনুরাগ (৩১) ও মেয়ে মায়া (২৫), প্রতীক্ষা সুনীল পাতিল (২৭),  দীপিকা শর্মা (৩৪) সতীশ কটকবার (৩৪), আমোঘ বাপত (২৭), কুমার উল্লাস বেদপাঠক (৩৭) এবং উমরব সিং (৪২)। মৃতদের মধ্যে কেউ মহারাষ্ট্র, রাজস্থান, কেউ আবার ছত্তিশগড়ের বাসিন্দা। পশ্চিমবঙ্গের বাসিন্দা ছিলেন চালক উমরব। কিন্নাউর জেলায় অপর একটি ভূমিধসের ঘটনায় এক পথচারী আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় আবহাওয়া অধিদপ্তরের সতর্কতায় বলা হয়েছে, আগামী কয়েকদিন ভারী বর্ষণের কারণে হিমাচল প্রদেশে ভূমিধ্বস হতে পারে।

তথ্যসূত্র- এএনআই

শেয়ার করতে:

You cannot copy content of this page