অসন্তোষের জেরে প্রার্থী বদল তৃণমূলের

অসন্তোষ দলের ভেতর, আর তাই তৃণমূল প্রার্থী বদল করল চার কেন্দ্রে। প্রকাশিত হল শুক্রবার সকালে। এই তালিকায় রয়েছেন কল্যানী, অশোকনগর, আমডাঙা, দুবরাজপুর কেন্দ্র। অনিরুদ্ধ বিশ্বাসকে প্রার্থী করা হয়েছে কল্যানীতে। আমডাঙায় প্রার্থী করা হয়েছে রফিকুর রহমানকে এবং দুবরাজপুরে দেবব্রত সাহা, অশোকনগরে নারায়ণ গোস্বামীকে।

এই চার কেন্দ্রেই প্রার্থী নিয়ে অসন্তোষ ছিল সবার মধ্যে। তার জেরেই এই সিদ্ধান্ত। সুত্রের খবর অনুযায়ী রমেন্দ্রনাথ বিশ্বাসকে প্রার্থী করা হয়েছিল। সেখানে তার পরিবারের বিরুদ্ধে আগে থেকেই অভিযোগ ছিল। সে কারনেই তাঁকে সরিয়ে আনা হয়েছে অনিরুদ্ধ বিশ্বাসকে। আমডাঙায় মুস্তাক মোর্তাজার পরিবর্তে নিয়ে আসা হয়েছে রফিকুর রহমানকে।

দুবরাজপুরে প্রার্থী বাছাই নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁকে প্রচারে বেরোতে নিষেধ করা হয়েছিল প্রার্থী প্রতিমা ধীবরকে। নরেশ বাউড়িকে সরিয়ে তাঁর নাম ঘোষণা হওয়ার পরই থেকেই শুরু হয় সমস্যা। দলের একাংশ প্রার্থী হিসেবে অসীমা দেবীকে মানতে রাজি ছিল না। তার মধ্যেও নির্বাচনে প্রচার করছিলেন অসীমা। দেওয়াল লিখনের কাজও শুরু হয়েছিল। এখানেও অসীমা দেবীকে প্রচার করতে মানা করে দেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এরপর বদলে দেওয়া হল প্রার্থী।

এই বিষয়ে জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, দলীয় নেতৃত্বের কাছে বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল। তাই দল থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচন নিয়ে আর ঝুঁকি নিতে চাইছেনা তৃণমূল। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞগণ।

শেয়ার করতে:

You cannot copy content of this page