কোভিড ভ্যাক্সিন নিয়েই আক্রান্ত হলেন ইমরান খান

কোভিড টিকা নেওয়ার পর ৪৮ ঘন্টা কাটল না। তারমধ্যেই করোনা আক্রান্ত হলেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান। বর্তমানে করোনা সংক্রমণ দঃ এশিয়ার দেশগুলিতে বাড়তে শুরু করেছে হু হু করে। ভারত এবং পাকিস্তানেও এর সংখ্যাটা ক্রমশ বর্দ্ধমান। সেখানেই কোভিড টিকা নেওয়ার পর আক্রান্ত হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। স্বাস্থ্যমন্ত্রী ফয়জল সুলতান টুইট করে জানিয়েছেন এই খবর। তিনি এটাও জানিয়েছেন, বর্তমানে ইমরান খান আইসোলেশনে রয়েছেন।

চিন থেকে সিনোফার্মের করোনা টিকা পাঠানো হয়েছিল পাকিস্তানে। এরপর ১৮ মার্চ করোনা টিকা নিয়েছিলেন ইমরান খান। তার ঠিক দু’দিনের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী ফয়জল জানালেন কোভিড পজিটিভ ইমরান। ফয়জলের টুইটটি পাকিস্তানের শাসক দল তেহরিক-ই-ইনসাফের তরফ থেকেও রিটুইট করা হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ পাকিস্তানে আগেই আছড়ে পড়েছে। এখন সেখানে করোনার তৃতীয় ঢেউ চলছে। পাকিস্তানে সক্রিয় করোনা আক্রান্তর সংখ্যা প্রায় ২৯ হাজার ৫৭৬। এখনও পর্যন্ত পাকিস্তানে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬ লক্ষ ২৩ হাজার ১৩৫ জন। মৃত্যু হয়েছে ১৩ হাজার ৭৯৯ জনের। ভারতেও করোনা পরিস্থিতি অনেকটাই চরম আকার ধারণ করছে। গোটা দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৯৫৩ জন। আর মৃত্যু হয়েছে ১৮৮ জনের।

পাকিস্তানের মন্ত্রী আসাদ উমর জানিয়েছেন, সে দেশে দ্রুত বেড়ে চলেছে করোনা সংক্রমণ। প্রসঙ্গত ব্রিটেনে পাওয়া নতুন স্ট্রেনের জন্যই পাকিস্তানে করোনার অত্যধিক বাড়ন্ত দেখা যাচ্ছে। পাকিস্তানে এখন চিনের টিকা দেওয়া হচ্ছে। সম্ভবত খুব তাড়াতাড়ি ভারত থেকে পাকিস্তানে টিকা পাঠানো হবে বলে তথ্যসূত্রে খবর।

শেয়ার করতে:

You cannot copy content of this page