তোলাবাজি চলবে না! শুরু হতে চলেছে ‘দুয়ারে সরকার’ কর্মসূচী, সতর্ক করল নবান্ন

তৃতীয়পক্ষ ওয়েব- পশ্চিমবঙ্গের এক কর্মসূচী দুয়ারে সরকার। ভোট এবং লকডাউন পরিস্থিতির পর ফের চালু হতে চলেছে এই কর্মসূচী। কিন্তু এই কর্মসূচী চালু হতে না হতেই অসাধু ব্যক্তিরা যাতে এর থেকে কোনো রকম অসাধু কর্ম করতে না পারে, তার জন্য প্রতিটি জেলায় সতর্কবার্তা জারি করল নবান্ন। সূত্রের খবর অনুযায়ী, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এদিন বৈঠকে প্রতিটি জেলার জেলাশাসককে এই বিষয়ে সতর্ক করলেন।

ফের একবার কি কাছে আনছে তৃণমূল ও কংগ্রেসকে

ওই বিশেষ বৈঠকে মুখ্যসচবি দ্ব্যার্থহীন ভাষায় বলেছেন,  দুয়ারে সরকার-এর জন্য সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে যাতে কেউ টাকা না তোলে সেদিকে কড়া নজর রাখতে হবে। আর তার জন্য যথাযথ প্রচার করতে হবে। গ্রাম পঞ্চায়েতের কোন অফিসেই এই কাজ করা যাবে না।

তার পাশাপাশি এও বলা হয়েছে, দুয়ারে সরকার একটি প্রশাসনিক বিষয়। অর্থাৎ সরকারি আধিকারিককে এই দুয়ারে সরকার করতে হবে। কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব এই দুয়ারে সরকার কাজের সঙ্গে যুক্ত থাকবে না।

‌জেলায় জেলায় দুয়ারে সরকার-এর সুবিধে নিতে লাইন পড়তে পারে, এই অনুমানেও বিশেষ বার্তা দিয়েছেন হরিকৃষ্ণ দ্বিবেদী। তবে এই মুহুর্তে করোনার জন্যে দুশ্চিন্তাও রয়েছে। এই পরিস্থিতিতেই মুখ্যসচিব বলছেন, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ভিড় ম্যানেজ করতে হবে।

১৫ আগস্ট থেকে চালু হবে লোকাল ট্রেন, মানতে হবে এই শর্ত

দুয়ারে সরকার প্রকল্পটি শুরু হচ্ছে আগামী ১৬ অগাস্ট থেকে এবং চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।এছাড়া  মুখ্যমন্ত্রীর ঘোষণা করা লক্ষীর ভান্ডার প্রকল্পেও নাম নথিভুক্ত করা যাবে এই প্রকল্প থেকেই।

শেয়ার করতে:

You cannot copy content of this page