দশ মিনিটে ৭৬’টা হটডগ খেয়ে বিশ্বরেকর্ড

তৃতীয়পক্ষ ওয়েব- তিনি হলেন পেশাদার পেটুক। আর এই দুটি শব্দ যে পাশাপাশি থাকতে পারে, তা হয় তো অনেকেই জানেন না। কিন্তু কম্পিটিটিভ ইটিং মার্কিন মুলুকে বেশ জনপ্রিয় একটি বিষয়। আর সেই কম্পিটিটিভ ইটিংয়েই নতুন বিশ্ব রেকর্ড করলেন জোয়ি চেস্টনাট। মাত্র ১০ মিনিটে তিনি খেলেন ৭৬টা হটডগ।

এক প্রতিযোগীতার আয়োজন করেছিল ন্যাথান নামের এক চেইন হটডগ রেস্তোরাঁ। আর সেখানেই সবাইকে হারিয়ে জয়ী হন জোয়ি চেস্টনাট নামের এক ব্যক্তি।

তবে এটাই কিন্তু প্রথম নয়। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিযোগিতামুলক খাইয়ে হিসাবে বেশ নাম-ডাক তাঁর। এর আগে পাস্তা, বার্গার, স্যান্ডউইচ ইত্যাদি খাওয়ার বিভিন্ন প্রতিযোগিতায় জয়ী হয়েছেন তিনি।

এমন পেশাদার পেটুক মানেই তিনি একটু মোটা হবেন, এমনটাই ভাবেন অনেকে। কিন্তু সেটা ভাবলে ভুল করবেন। জোয়ি কিন্তু বেশ স্বাস্থ্যবান এবং ফিট।

এই কম্পিটিটিভ ইটাররা সপ্তাহে বা মাসে শুধুমাত্র একদিনই এরকম খাবার খান। অন্যান্য দিনগুলোতে খুব স্বাস্থ্যকর ও পরিমিত খাওয়াদাওয়া করেন। জোয়ি চেস্টনাট প্রতিদিন জিমে বেশ কঠিন এক্সারসাইজ করেন। এমনকি মাইলের পর মাইল দৌড়নও। যার ফলে খাবার হজম করতে সমস্যা হয় না।

চিকিৎসকদের মতে, যারা এত বেশি পরিমাণে খেতে পারেন, জেনেটিকভাবে তাঁদের পাকস্থলী অন্যদের তুলনায় বড়ো হয়। তাঁদের খাবার ধারণ করার ক্ষমতাও হয় অনেক বেশি। যার ফলে এত বিপুল পরিমাণে তাঁরা খাবার খেতে পারেন।

 

শেয়ার করতে:

You cannot copy content of this page