নন্দীগ্রাম নিয়ে পরিকল্পনা, ‘কালীঘাটের কুঁড়েঘরের মতোই একটা ঘর বানাব’

দ্বিতীয় দফার ভোটে এখন নজর নন্দীগ্রাম। এরমধ্যেই বিজেপি প্রার্থী বেশ আত্মবিশ্বাস নিয়ে বলেছেন, ‘বেগমকে আমরা হারাবই’। এখানে থেমে নেই তৃণমূল কংগ্রেস প্রার্থীরাও। আগামী ১ এপ্রিল ভোটের আগে নন্দীগ্রামে থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘নন্দীগ্রাম আমার কাছে প্রাণের জায়গা। আমি এখানে চলে এসেছি। এখন থেকে এখানেই থাকব। ভোট হয়ে যাওয়ার পর ফিরব। এখানে এক বছরের জন্য বাড়ি ভাড়া নিয়েছি। ২রা মে’র পর নন্দীগ্রামের মানুষকে প্রণাম করতে আসব। কালীঘাটের মতোই এখানে একটি কুঁড়েঘর বানাবো’।

নন্দীগ্রাম যে তাঁর কতটা কাছের সেটা বোঝা যায় পায়ে আঘাত পাওয়ার পর প্লাস্টার নিয়ে সেখানে যাওয়ার মধ্যে। দুর্ঘটনার পর থেকে সঙ্গী হুইল চেয়ার।নন্দীগ্রামের প্রতি ভালোবাসা বোঝাতে তৃণমূল নেত্রী বলেন, ‘আমি ‌নিজের নাম ভুলে যাব, কিন্তু এই নন্দীগ্রামকে কখনও ভুলব না। নন্দীগ্রামের মানুষ আমাকে ভালোবাসেন। ওরা বিহার, উত্তরপ্রদেশ থেকে গুন্ডা নিয়ে এসেছে নন্দীগ্রামে।’ আগামী ১ এপ্রিল এখানে হতে চলেছে হাইভোল্টেজ নির্বাচন। আর তাই মুখ্যমন্ত্রী এখানে প্রচারে ঝড় তুলছেন। অন্যদিকে পাল্টা ঝড় তুলতে নন্দীগ্রামে আসছেন অমিত শাহ এবং মিঠুন চক্রবর্তী।

তৃণমূল নেত্রী কেন নন্দীগ্রামে প্রার্থী হয়েছেন তা তিনি জানালেন এদিন। তিনি বলেন, ‘‌নন্দীগ্রামের মানুষজন একসময় যে লড়াই করেছেন তাকে সম্মান জানানো আমার কর্তব্য। আমি তাই নন্দীগ্রামে প্রার্থী হয়েছি। নন্দীগ্রাম আমাকে ডেকেছিল। আর আমি সেই ডাকে সাড়া দিয়েছি।’‌ সবার চোখ এখন নন্দীগ্রামের ভোটের দিকে।

 

শেয়ার করতে:

You cannot copy content of this page