নির্বাচনে জিতলেই অযোধ্যা ভ্রমণের টোপ, ক্ষমা চাইলেন জিতেন্দ্র তিওয়ারি

বিধানসভা নির্বাচনে এবার অন্য টোপ জনতাকে। জিতলেই নিয়ে যাওয়া হবে অযোধ্যা। বিনা খরচায় বয়স্কদের অযোধ্যা নিয়ে যাওয়ার মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারির এই মন্তব্যের পরেই কমিশনে যায় তৃণমূল। কমিশনের চাপে পড়ে ক্ষমা চান জিতেন্দ্র তিওয়ারি।

কমিশনের শো কজের জবাবে জিতেন্দ্র নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন। বিজেপিতে যোগ দিয়েছিলেন কিছুদিন আগেই। জোরদার প্রচার শুরু করেন বিজেপির হয়ে। সেখানেই প্রচারে জোর দেওয়ার জন্য প্রবীণ নাগরিকদের নিখরচায় অযোধ্যা ভ্রমণের কথা বলেন। এই বিষয়টি সামনে আসতেই শুরু হয়ে যায় রাজনৈতিক বিক্ষোভ। ডেরেক ও ব্রায়েনের নেতৃত্বে তৃণমূল দিল্লিতে কমিশনের কাছে অভিযোগ জানায়। জিতেন্দ্র তিওয়ারির এই মন্তব্যের ভিত্তিতেই শো কজ করেন নির্বাচন কমিশন।

কিছুদিন আগে বিহারে নির্বাচনের প্রচারে গিয়ে রাম মন্দিরকে ইস্যু করে রাজনৈতিক হাতিয়ার করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানে তিনি বলেছিলেন, ‘আপনারা যদি বিজেপি প্রার্থীকে জেতান, তাহলে তিনিই আপনাদের রাম মন্দির দর্শন করতে নিয়ে যাবেন।’ এবার সেই একই সুর শোনা গেল জিতেন্দ্রর গলায়। ভোটে জেতালেই নিয়ে যাওয়া হবে অযোধ্যার রাম মন্দিরে। তাঁর এই দাবিতেই উত্তপ্ত হয়ে ওঠে রাজনৈতিক মহল। দ্রুত এর বিরুদ্ধে কমিশনকে জানিয়ে দেন তাঁর ছেড়ে আসা দলই। তাই শেষ পর্যন্ত মন্তব্য প্রত্যাহার করলেন জিতেন্দ্র।

শেয়ার করতে:

You cannot copy content of this page