পিকে-অভিষেকের সঙ্গে হওয়া গোপন বৈঠক নিয়ে বিস্ফোরক হলেন মমতা

তৃতীয়পক্ষ ওয়েব- পেগাসাস নিয়ে তোলপাড় গোটা বিশ্ব। জাতীয় রাজনীতিতে প্রায় ইজরায়েলি সফটওয়্যার পেগাসাস নিয়ে গত ৭২ ঘণ্টা ধরে তোলপাড় পড়ে গিয়েছে। এবার সেই বিতর্কের আগুনেই ঘৃতাহুতি করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের মঞ্চ থেকে পেগাসাস বিতর্ক নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে গেলেন মুখ্যমন্ত্রী।

হ্যাকিং লিস্টে প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম থাকা নিয়ে মমতা দাবি করেন, তাঁর ফোনও হ্যাক করা হয়েছে। এমনকী, হ্যাকিং-এর মাধ্যমে তাঁদের গোপন বৈঠকেও আড়ি পাতা হয়েছিল বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন শহিদ দিবসের মঞ্চে ভাষণ শুরু করতেই পেগাসাস কাণ্ড নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে রীতিমতো ক্ষীপ্ত হয়ে ওঠেন তৃণমূল নেত্রী। সর্বক্ষণ আড়িপাতা হচ্ছে বলে তিনি দাবি করেন। ভাষণের একেবারে শেষ পর্যায়ে এসে তিনি বলে ওঠেন, ‘আমাদের দলকে তো ওরা প্রত্যেকদিন জ্বালিয়ে মারছে। বিধানসভা নির্বাচনের আগে আমি একটা বৈঠক করেছিলাম। আমার কাছে ফোন ছিল। ঘরে বসেই বৈঠক করেছিলাম আমি পিকে এবং অভিষেক। তখন ওরা ওই বৈঠকটা পুরো রেকর্ড করে নিল। বৈঠকে আমরা কি কি কথা বলেছিলাম তার অডিয়ো রেকর্ড করে নেওয়া হয়’।

‘পেগাসাস হঠাও, দেশ বাঁচাও’ এই হিসেবে আগামী সময়ে আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে মমতা বলেন, বিরোধী নেতাদের প্রত্যেক রাজ্যে বিষয়টি নিয়ে প্রতিরোধ গড়ে তোলার ডাক দেন তৃণমূল নেত্রী। তিনি আরও বলেন, ‘এটি একটি বিরাট বড় কেলেঙ্কারি। এই কেলেঙ্কারিকে কেউ ছাড়বেন না, ভুলে যাবেন না’। এ বিষয়ে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের দাবিও জানিয়েছেন মমতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, ‘একমাত্র আপনারাই পারেন এই দেশকে বাঁচাতে’।

শেয়ার করতে:

You cannot copy content of this page