পৃথিবীর দ্রুততম মহিলা, যিনি ১৯৬টি দেশ ভ্রমণ করেছেন ১৮ মাসে

বিশ্ব ভ্রমণ আমাদের অনেকেরই একটি স্বপ্ন। ১৮ বছর বয়সী ক্যাসি ডি পেকল এই কল্পনাটিকে তার নিজস্ব বাস্তবতায় রূপান্তরিত করে ১৯৬ টি দেশের একক সফরের লক্ষ্যটি সম্পন্ন করেন। ১৮ মাস ধরে তার পাসপোর্টটি ১৯৬ বার স্ট্যাম্প করার পরে, ক্যাসি ডি পেকল বিশ্বের প্রতিটি সার্বভৌম দেশ দেখার জন্য প্রথম এবং দ্রুততম মহিলা হ’ন – এবং এটি দুটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভঙ্গ করেছে।

ক্যাসি ডি পেকল বিশ্ব ভ্রমণের আগে সপ্তাহে ৮৫+ ঘন্টা কাজ করতেন বাচ্চাদের দেখাশোনার। তিনি যখন ২৫ বছরের তখন অন্যরকম অভিজ্ঞতা অর্জনের জন্য বিশ্বব্যাপী ভ্রমণের পরিকল্পনা করেন। তাঁর কথায়,আমি আসলে একা ভ্রমণ করার ভয় পাই নি। আমি কোনও একা জায়গায় যেতে ভয় পাই না তা নির্ধারণ করার চেষ্টা করেছি।

যদিও ১৮ বছর বয়স থেকেই ভ্রমণ করছি, তবুও আমার নিজের মধ্যে আসলে খুব একটা আত্মবিশ্বাস ছিল না। এই অভিযানটি সত্যিই আমাকে এক ধরণের নীরবতা থেকে বের করে এনেছে। জীবন সম্পর্কে দুর্দান্ত বোঝাপড়া এবং বিশ্বের জন্য আমি কী করতে পারি তার একটি দুর্দান্ত আশা নিয়ে।

আমি প্রতিটি দেশের মানুষকে জানতে এবং তার গল্প শেখার চেষ্টা করেছি – কারণ প্রত্যেক মানুষেরই একটি করে গল্প আছে । তবে একজন মহিলা হিসাবে সর্বদা সচেতন থাকতে হবে। কিছুটা স্ব-প্রতিরক্ষা জেনে রাখা গুরুত্বপূর্ণ। পারিপার্শ্বিক সম্পর্কে সচেতন থাকা উচিত। অত্যধিক বন্ধুত্বপূর্ণ না হওয়া, আমার কাছে মনে হয়, এটি গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেছেন,আমি যদি আবার কখনও ভ্রমণে যাই তবে আমি উত্তর মেরুতে যাবো এবং মেরু ভালুকগুলি দেখতে পছন্দ করব। তিনি এখন একটি ডকুমেন্টারি, একটি বইয়ে কাজ করছেন এবং টেকসই ভ্রমণ এবং মহিলাদের কৃতিত্বের প্রতি তার আবেগকে আরও এগিয়ে নিতে তার অভিজ্ঞতাগুলি শেয়ার করেছেন তার

ছবি ও তথ্য- ফেসবুক

শেয়ার করতে:

You cannot copy content of this page