কপিল দেব রূপী রণবীর ঝড় তুললেন মাঠে

তৃতীয়পক্ষ ওয়েব- এই ছবির জন‍্য এতদিন ধরে অপেক্ষা করে বসে ছিলেন সিনেপ্রেমীরা, সেই সিনেমার প্রথম ট্রেলার প্রকাশ‍্যে এল অবশেষে। রণবীর সিংয়ের ‘৮৩’ (83)। ক্রিকেট বিশ্বে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের কাহিনি বড়পর্দায় দেখার জন‍্য অধীর আগ্রহে বসে ছিলেন সিনেমাপ্রেমীরা। কপিল দেবের ভূমিকায় রণবীরের লুক প্রকাশ‍্যে আসার পর থেকেই ফ্যানেদের উত্তেজনা চরমে।

কয়েক দিন আগেই মুক্তি পেয়েছে কবীর খান পরিচালিত এই ছবির টিজার। মঙ্গলবার প্রকাশ‍্যে এল ট্রেলার। প্রায় চার মিনিটের এই ট্রেলার শুরু হচ্ছে ভারতের সঙ্গে জিম্বাবোয়ের ম‍্যাচ দিয়ে। যেখানে ম‍্যাচের শুরু থেকেই বেহাল দশা ভারতের। মাত্র ১৭ রানে ৫ উইকেট পড়ে যায় ভারতের।  এরপরই মাঠে নামেন কপিল দেব, ফের ৯ রানে পরে যায় আরো ৪ উইকেট।

হারের মুখে দাঁড়িয়ে থাকা ভারতকে একা ১৭৫ রান করে জিতিয়েছিলেন ক্যাপ্টেন। তবে শুধু জেতা নয়, বিশ্বকাপের প্রতিযোগিতাতেও সেদিন টিকে গিয়েছিল ভারত। এরপর দেখা যায় ভারতের অবিশ্বাস‍্য পারফরম‍্যান্স। তা সত্ত্বেও  ভারতকে নিয়ে  তাচ্ছ্বিল‍্যের শেষ ছিল না।

ওয়েস্ট ইন্ডিজের দলকে নিতে মানুষের ভিড় সেদিন থই থই, আর এদিকে ভারতের জন‍্য টিমবাসই নেই! এরকম জায়গা থেকে কপিল দেবের সফর শুরু। বিশ্বকাপ জিততে এসেছেন তিনি, ক্যাপ্টেনের মুখে আত্মবিশ্বাসের কথা শুনে হাসি চাপতে পারেননি সাংবাদিকরা।  আর তাঁদের জবাবেই যেন কপিল দেব মাঠে ঝড় তুলেছিলেন। জিতের যাওয়ার পর তাচ্ছিল‍্য করা সাংবাদিকরাই উঠে দাঁড়িয়ে হাততালি দিয়েছিলেন ভারতীয় দলের জন‍্য। সেই  ১৯৮৩ র আবেগকে ২০২১- এ জীবন্ত করে তুলেছেন রণবীর সিং।

চুলের ছাঁট, গলার কালো সুতো, ভারতীয় ক্রিকেট টিমের সাদা জার্সি গায়ে, ঘন গোঁফ.. রণবীর সিং হুবহু যেন কপিল দেব। এই ছবির জন্য কম খাটতে হয়নি তাঁকে। কপিল দেবের মতো কথা বলা থেকে শুরু করে তাঁর বিখ‍্যাত শটগুলি সব মাঠে নেমে প্র‍্যাকটিস করেছেন রণবীর। আর তার জন্য বিশ্বকাপজয়ী নিজেই পিঠ চাপড়েছেন তাঁর।

বলিউডের পাওয়ার কাপল দীপ-বীর বিয়ের পর এই প্রথম কোনো ছবিতে জুটি বাঁধলেন। ছবিতে কপিল দেবের স্ত্রী রোমির ভূমিকায় দেখা যাবে তাঁকে। ট্রেলারে দেখা মিলেছে দীপিকারও। বড়দিনের মরসুমে ২৪ ডিসেম্বর মুক্তি পাবে ‘৮৩’। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালম ভাষায় মুক্তি পাবে এই ছবিটি। আপাতত দর্শকেরা মজে এই ‘৮৩’র টড়েলার নিয়ে।

শেয়ার করতে:

You cannot copy content of this page