বুদ্ধবাবুকে লেখা চিঠি সামনে আনলেন শুভেন্দু

একুশের অর্থাৎ আসন্ন বিধানসভা নির্বাচনের ভোট পর্বের শেষ পর্যায়ে পৌঁছেও একের পর এক অপ্রীতিকর ঘটনায় রাজনৈতিক মহল এখনো সরগরম। আজ নন্দীগ্রামে ভোট। এর আগে ভোটের প্রচারে গিয়ে বিরোধীপক্ষের শুভেন্দু অধিকারী কে বিভিন্ন বিরূপ মন্তব্য করতেও তিনি পিছপা হননি। এমনকি ১৪ বছর আগে নন্দীগ্রামে গুলিচালনার ঘটনা প্রসঙ্গে সেদিনের বিরোধী নেত্রী তথা বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এক মন্তব্য‌ করে বলেন যে,২০০৭ সালে পুলিশি অভিযানের বিষয়ে শুভেন্দু ও শিশির অধিকারী জানতেন বলেও অভিযোগ করেছিলেন তিনি।
পরিপ্রেক্ষিতেই বিবৃতি দিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী ও বাম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য । তিনি লিখেছেন, ‘গত এক দশকে পশ্চিমবঙ্গ সবদিক দিয়েই পিছিয়ে পড়েছে। নন্দীগ্রাম ও সিঙ্গুরে এখন শ্মশানের নীরবতা। সেসময়ের কুটিল চিত্রনাট্যের চক্রান্তকারীরা আজ দুভাগে বিভক্ত হয়ে পরস্পরের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুড়ি করছে।

‘বুধবার বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর তরফে তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে লেখা ২০০৭ সালের মার্চ মাসের ১৩ তারিখ এর একটি চিঠি প্রকাশ করা হয়েছে। চিঠির বয়ান অনুযায়ী, সেখানে তৎকালীন তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারী আবেদন জানিয়েছিলেন, যাতে নন্দীগ্রামে ১৪ মার্চ থেকে শুরু হতে চলা পুলিশি অভিযান বন্ধ রাখা হয়। সেই পুলিশি অভিযান শুরু হলে স্থানীয় মানুষের মধ্যে বিরূপ প্রভাব পড়তে পারে বলে মনে করেছিলেন তিনি। নির্বাচনের আগের দিন এই চিঠি প্রকাশ করায় যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

শেয়ার করতে:

You cannot copy content of this page