হঠাৎ পদত্যাগ সৌমিত্র খাঁয়ের, আসল কারণ কি?

তৃতীয়পক্ষ ওয়েব- মোদি মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন বাংলা থেকে দুই প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী এবং বাবুল সুপ্রিয়। অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার দৌঁড়ে এগিয়ে কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক এবং বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। হঠাৎ সোশাল মিডিয়ায় পোস্ট করে যুব মোর্চার সভাপতি পদ থেকে সরে দাঁড়ালেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

ফেসবুক পোস্টে ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন সৌমিত্র। তিনি লিখেছেন, এখন থেকে আর যুব মোর্চার সভাপতি থাকছেন না। যদিও সরকারি ভাবে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে কোনও ইস্তফা পত্র সৌমিত্রর তরফ থেকে পাঠানো হয়নি।

সৌমিত্র খা-এর এই পোস্টে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে, তাহলে কি এবার তিনিও দলও ছাড়বেন? তবে সেই জল্পনায় জল ঢেলে সৌমিত্র খাঁ লিখেছেন, ‘বিজেপিতে আছি, ছিলাম এবং থাকব’।

তবে অনেকের মতে, কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার সুপ্ত বাসনা ছিল সৌমিত্ররও। দীর্ঘ অপেক্ষার পরও যখন, দিল্লির ডাক আসেনি, তখন যুব মোর্চার পদ থেকে ইস্তফা দিয়ে আসলে নিজের অসন্তোষ তুলে ধরলেন বিষ্ণুপুরের সাংসদ।

কিছুদিন আগেই বাংলা ভাগের দাবি জানিয়ে বিতর্কের সম্মুখীন হয়েছিলেন সৌমিত্র। আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লার মতো তিনিও স্বতন্ত্র জঙ্গল মহলের দাবি জানিয়েছিলেন। সমর্থন করেনি রাজ্য বিজেপি। যদিও সৌমিত্রর পাল্টা বক্তব্য ছিল, জঙ্গলমহলের দাবি তাঁর ব্যক্তিগত। এবার সেই বিতর্কের রেশ পুরোপুরি কাটতে না কাটতেই আবার শিরোনামে সৌমিত্র খাঁ।

শেয়ার করতে:

You cannot copy content of this page