২১ জুলাই যানজট এড়াতে বিশেষ ব্যবস্থা

তৃতীয়পক্ষ ওয়েব- গত দু বছর কোভিড সংক্রমণের জন্য প্রকাশ্যে একুশে জুলাইয়ের সমাবেশ হয়নি। আর তাই বৃহস্পতিবার সমাবেশে প্রায় দশ লক্ষ লোক সমাগমের সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে আগামীকালের দিনটা এক বড় চ্যালেঞ্জ কলকাতা পুলিসের কাছে।

যান নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হবে কলকাতা পুলিশের একাংশকে। আজ বিকেল থেকেই ধর্মতলা এলাকায় শুরু হয়ে গেছে যানবাহন নিয়ন্ত্রণ। সকাল থেকে ধর্মতলা এলাকায় যান চলাচল বন্ধ করা হবে। পাশাপাশি শহরের বিভিন্ন রাস্তায় যান চলাচলের উপরে বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার ভোর চারটে থেকে রাত নটা পর্যন্ত কলকাতার একাধিক রাস্তা ওয়ানওয়ে করে দেওয়া হবে। এছাড়া মধ্য কলকাতায় গাড়ি পার্কিংয়ে থাকছে বিশেষ বিধিনিষেধ। মালবাহী গাড়ি চলাচলে বিশেষ নিয়ন্ত্রণ করা হচ্ছে। ভোর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত মালবাহী গাড়ি চলাচল করবে না। ভিক্টোরিয়া মেমোরিয়াল সংলগ্ন এলাকায় কোনও গাড়ি পার্ক করা যাবে না।

কলকাতা পুলিস সূত্রে তথ্য সূত্রে খবর আমহার্স্ট স্ট্রিটে গাড়ি চলবে উত্তর থেকে দক্ষিণে। বিধান সরণিতে গাড়ি চলবে দক্ষিণ থেকে উত্তর দিকে। কলেজ স্ট্রিটে গাড়়ি চলবে দক্ষিণ থেকে উত্তরে। ব্রেবোর্ন রোডে গাড়ি চলবে উত্তর থেকে দক্ষিণে। স্ট্রান্ড রোডে হেয়ার স্ট্রিট থেকে উডবার্ন রোড পর্যন্ত গাড়ি চলবে দক্ষিণ থেকে উত্তরে। বিবি গাঙ্গুলী স্ট্রিটে গাড়ি চলবে পূর্ব থেকে পশ্চিমে।

  • যারা কর্মস্থলে বেরোবেন, তাঁরা হাতে একটু সময় নিয়ে বেরোবেন

 

শেয়ার করতে:

You cannot copy content of this page