chikmagalur

ভিন্ন ধর্মে বিয়ে রোখার চেষ্টা করছিল বজরং দল, যুবতী তুললেন আওয়াজ ‘এরা বলার কে”

তৃতীয়পক্ষ ওয়েব- চর্চায় থাকাটা যেন তাঁদের রোজকার নিয়ম। শিরোনামে ফের হিন্দুত্ববাদী সংগঠন বজরং দল।  আরও একটি ভিন্ন ধর্মের বিয়ে আটকাতে চেষ্টা করে বজরং। ঘটনাটি ঘটেছে কর্নাটকের চিকমগলুর এলাকায়। ওই এলাকার বজরং দলের কর্মকর্তারা একটি ভিন্ন ধর্মের বিয়ে বন্ধ করতে চেষ্টা করে। অভিযোগ , বিয়ে করতে চাওয়া ওই যুগলকে রীতিমতো হুমকিও দেয় তারা। তবে সেই হুমকিকে তোয়াক্কা না করেই রেজিস্ট্রী বিয়ে সেরে ফেলেন ওই দম্পতি।

ভিন্ন ধর্মে বিয়ে বন্ধ করার জন্য বজরং দলের কর্মকর্তারা লাভ জিহাদের প্রসঙ্গও টেনে আনেন। এই কথা শুনেই ক্ষুব্ধ হয়ে ওঠেন ওই যুগল। সেই যুগল দাবি করেন, তাঁরা একে অপরকে ভালোবাসেন। তাই তাঁরা বিয়ে করছেন। ভিন্ন ধর্মে বিয়ে করলেও তাঁরা কেউই ধর্ম পরিবর্তন করছেন না। জানা গেছে, বিয়ে করতে চাওয়া ওই যুবকের নাম জাফর এবং যুবতির নাম চেত্রা।

জাফর জানান, ‘আমি এবং চেত্রা প্রতিবেশী। খুব ছোটবেলা থেকেই আমরা বন্ধু। একে অপরকে খুব ভালোভাবেই চিনি। ৩ বছর ধরে আমরা প্রেমের সম্পর্কে রয়েছি। আমরা কেউই ধর্ম পরিবর্তন করছি না। যে যার নিজের ধর্মাচরণ নিয়েই একসঙ্গে থাকব। আমাদের দুই পরিবার আমাদের বিয়ে নিয়ে খুশি। আমাদের বিয়ের রেজিষ্ট্রেশন তো হয়ে গেছে’।

অন্যদিকে চেত্রা রীতিমতো বিরক্তির সুরে বলেন, ‘বজরং দল কোন অধিকারে আমাদের বিয়ে আটকায়? আমরা কী করবো না করবো সেটা কি তারা বলে দেবে? একজন দলিত মেয়ে কী নিজের ইচ্ছা মতো বিয়েও করতে পারবে না?’ এরপরই তারা অভিযোগ দায়ের করে থানায়। পুলিশ চার অভিযুক্তকে গ্রেফতার করেছে বলে জানা যাচ্ছে।

শেয়ার করতে:

You cannot copy content of this page